চট্টগ্রামে ধর্ষকের ৬০ বছর তিন সহযোগীর যাবজ্জীবন কারাদ-

চট্টগ্রামে ধর্ষকের ৬০ বছর তিন সহযোগীর যাবজ্জীবন কারাদ-

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে এক শিশুকে অপহরণের পর ধর্ষণের অভিযোগে ধর্ষককে দুবার যাবজ্জীবন অর্থাৎ ৬০ বছরের সশ্রম কারাদ- দিয়েছে আদালত। একইসঙ্গে আদালত তাকে এক লাখ টাকা জরিমানাও করেছে। একই রায়ে আদালত ধর্ষকের তিন সহযোগীকে যাবজ্জীবন সশ্রম কারাদ- দিয়েছে। পাশাপাশি তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করেছে। গতকাল মঙ্গলবার চট্টপ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর বিচারক মো. রেজাউল করিম এ রায় ঘোষণা করেছেন। বাংলানিউজ।
ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট এম এ নাসের চৌধুরী বলেন, ‘চার আসামির বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় তাদের প্রত্যেককে যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। এর মধ্যে মূল আসামিকে দুটি ধারায় দুবার যাবজ্জীবন অর্থাৎ ৬০ বছরের কারাদ- দেওয়া হয়েছে। চার আসামি হল_ মাসুদ রানা, মোশাররফ হোসেন সুমন, আবু বক্কর সিদ্দিক ওরফে রুবেল এবং ওমর ফারুক বাবু।
আদালত সূত্রে জানা গেছে, চার আসামির প্রত্যেকেই নগরীর ডবলমুরিং থানার আগ্রাবাদ বলিপাড়া এলাকার বাসিন্দা। ব্যক্তিগত বিরোধের জের ধরে ২০০৮ সালের ১৫ নভেম্বর এ চার আসামি তাদের এলাকার দুবোনকে অপহরণ করে নিয়ে যায়। অপহরণের পর ১২ বছর বয়সী বড় বোনকে ছেড়ে দেওয়া হলেও ১০ বছর বয়সী ছোট বোনকে অজ্ঞাত স্থানে নিয়ে আসামি মাসুদ রানা ধর্ষণ করে। এ ঘটনায় ওই শিশুর পিতা শফিউল্লাহ বাদী হয়ে নগরীর ডবলমুরিং থানায় চারজনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। এরপর চারজনকেই গ্রেফতার করে পুলিশ। এ মামলায় তদন্ত শেষে ডবলমুরিং থানার এসআই রত্নেশ্বর মজুমদার ২০০৯ সালের ১৫ জুন আদালতে চারজনকে দোষী সাব্যস্ত করে অভিযোগপত্র দাখিল করেন। ওই বছরের ১৫ অক্টোবর তাদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭, ৯ (১)/৩০ ধারায় অভিযোগ গঠন করেন বিচারক।
মামলার তদন্তকারী কর্মকর্তাসহ মোট ৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার এ রায় ঘোষণা করেন বিচারক। রায়ে ধর্ষককে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭ ও ৯ (১) ধারায় দুবার যাবজ্জীবন ও এক লাখ টাকা জরিমানা করা হয়। অন্যদিকে বাকি তিনজনকে একই আইনের ৯ (১)/৩৪ ধারায় একবার যাবজ্জীবন ও ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। রায় ঘোষণার সময় চার আসামির প্রত্যেকে আদালতে হাজির ছিল। পরে তাদের কারাগারে নিয়ে যাওয়া হয়।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s